98ecad28-8ffd-4a18-bc55-13dad9eaf28b

বর্ষার ভোগান্তিতে আপনার সাথি

বর্ষার ভোগান্তিতে আপনার সাথি

শুরু হয়ে গেছে বর্ষার মৌসুম। দিরভর মেঘে আচ্ছন্ন থাকে পুরো আকাশ। কিছুক্ষণ বাদে মেঘ গর্জন করে নামে বৃষ্টি। কখনো আবার নামে ঝিরিঝিরি বৃষ্টি। বৃষ্টি কারই বা ভালো না লাগে! বৃষ্টি বাতাসে এক ছড়িয়ে দেয় এক আবেগময় মাটির গন্ধ।

তবে অপরদিকে বর্ষাকে অপছন্দ করে অনেকেই। কেননা বর্ষায় ভারি মৌসুমের কারণে পথে পানি জমে সৃষ্টি হয় জলাবদ্ধতা। বিপর্যস্ত হয়ে যায় সমগ্র জনজীবন। পথে ঘাটে চলতে সুম্মখীন হতে হয় নানা বিপদের। রাস্তায় পানি  জমাট বাধার কারণে সময় মতো যানবাহন পাওয়া যায় না। কখনো বৃষ্টিতে ভিজে, কখনো পায়ে হেঁটে পেরোতে হয় বেশ খানিক পথ। অবশেষে ভাড়া বাড়িয়ে রিকশা বা সি এন জি করে, ভিজে একাকার হয়ে পৌঁছাতে হয় গন্তব্যে। এভাবে দেখা যায় প্রায়ই অফিসে পৌঁছাতে পৌঁছাতে দেরি হয়ে যায়।

তাই বর্ষার ভোগান্তি থেকে বাঁচতে কিছু পণ্য যা আমাদের উপকারী হতে পারে, তা নিম্নে দেখে নিন।

ছাতা

রোদ কিংবা বৃষ্টি, যেকোনো প্রয়োজনে ছাতার প্রয়োজনীয়তা অপরিসীম। কিন্তু এই ছাতা ব্যাগে বহন করা এক রকমের যন্ত্রণা। ব্যাগ ভার হয়ে যায়। ভেজা ছাতা ব্যাগে রাখলে ব্যাগের ভেতরের অন্যান্য জিনিস ভিজে যায়। আর ছাতা শুকাতে দিবে, কিংবা কিছুক্ষণের জন্য নিজের থেকে একটু দূরে রাখলে তো হলই। আর ফিরে পাওয়ার আশঙ্কা থাকে না। জীবনে কেউ ছাতা হারায় নি এরকম মানুষ বোধ হয় কমই খুঁজে পাওয়া যাবে।

তবে যাই হোক না কেন, হুটহাট বৃষ্টি থেকে বাঁচতে ছাতার বিকল্প নেই! তাই সবসময় আমাদের ব্যাগে ছাতা বহন করা উচিৎ। আর উপরোক্ত সকল ঝামেলা এড়াতে ব্যবহার করুন ফোল্ড বা ভাজ করে ছোট করা যায় Windproof Pocket Fashionable Capsule ছাতা

এ ছাতা বাতাসে উল্টে যাবে না। ফোলে আপনি বৃষ্টিতে ভিজে যাবেন না। ছাতাটি ছোট করে ভাঁজ করে রাখার জন্য ক্যাপসুলের মতো একটি বাক্স আছে। যার ভেতরে আপনি ভেজা ছাতা রাখলে ব্যাগ শুকনো থাকবে। ছাতা অন্যত্র রাখার ঝামেলা থাকবে না। হারিয়ে যাওয়ার আশঙ্কাও থাকবে না। ছাতাটি বর্ষায় আপনার জন্য খুব উপকারী হতে পারে। ছাতাটি অল্প মূল্যে পেয়ে যেতে পারেন Shobuy-এ।

চা/ কফি

বৃষ্টিতে ভিজে আপনার ঠাণ্ডা- জ্বর- কাশি হতে পারে। এরকম পরিস্থিতিতে গরম পানীয় আপনার গলাকে আরাম দিবে, সাথে রোগ প্রতিরোধেও সাহায্য করবে। তাই বেশি করে লেবু এবং মধু দিয়ে আদা চা কিংবা হট কফি খেতে পারেন। বর্তমানে বিভিন্ন স্বাদের চা বাজারে পাওয়া যায়। আপনার পছন্দের চা কিনুন Shobuy– থেকে।

এছাড়া কফি কিনতে ভিজিট করুন এখানে

        Source: The Bridge 

রেইনকোট

বর্ষা মৌসুমের আরেকটি উপকারী জিনিস হচ্ছে রেইনকোট। রেইনকোট আপনাকে বৃষ্টিতে ভেজা থেকে বাঁচাবে। শুষ্ক রাখতে সহায়তা করবে। ফলে আপনি ঠাণ্ডা, জ্বর, কাশি থেকে রেহাই পাবেন। তাই ছাতার পাশাপাশি রেইনকোটের ব্যবহারও আপনাকে বাঁচাতে বর্ষার ভোগান্তি থেকে।

Leave A Comment

You must be logged in to post a comment